29 C
Dhaka
Wednesday, October 28, 2020
Home Business & Fashion Retail LEVIS | Levi Strauss & Co. | ফ্যাশন ব্র্যান্ড লেভিস

LEVIS | Levi Strauss & Co. | ফ্যাশন ব্র্যান্ড লেভিস

Levi Strauss & Co. একটি আমেরিকান পোশাক সংস্থা যা Levi’s ব্র্যান্ডের ডেনিম জিন্সের জন্য বিশ্বব্যাপী পরিচিত। ১৮৫৩ সালের মে মাসে এটি প্রতিষ্ঠিত হয়েছিল। যখন জার্মান অভিবাসী লেভি স্ট্রস তার ভাইয়ের শুকনো পণ্য ব্যবসায় এর জন্য নিউ ইয়র্কের পশ্চিম উপকূলে শাখা খোলার জন্য ক্যালিফোর্নিয়ার সান ফ্রান্সিসকো বাথারিয়া থেকে বাটেনহাইমে চলে আসেন। সংস্থার কর্পোরেট সদর দফতর সান ফ্রান্সিসকোতে লেবির প্লাজায় অবস্থিত।

১৮৫৩ সালের মে মাসের ১ তারিখ প্রায় ১৬৬ বছর আগে David Stern & Levi শত্রাউসস হিসেবে যাত্রা শুরু করে। এদের ২,৮০০ সংস্থা পরিচালিত স্টোর রয়েছে। প্রোডাক্টস জিনস ব্র্যান্ডস লেভির, ডক্সর, ডেনিজেন, স্বাক্ষর লেভি স্ট্রস অ্যান্ড কো। রেভিনিউ $৫,৫৭৫ বিলিয়ন (২০১৮)। অপারেটিং আয় $৫৩৭.০৬ মিলিয়ন (২০১৮)।নিট আয় 283.21 মিলিয়ন (২০১৬)। মোট সম্পদ $ ৩,৫৪২ বিলিয়ন (২০১৮)। কর্মচারীর সংখ্যা ১৫,১০০ (২০১৮)।

ইতিহাস: Levi Strauss সান ফ্রান্সিসকোতে ৯০ স্যাক্রামেন্টো স্ট্রিটের ঠিকানায় ব্যবসা শুরু করে এবং পরে অবস্থানটি ৬২ স্যাক্রামেন্টো স্ট্রিটে স্থানান্তরিত করে। ১৮৫৮ সালে এই সংস্থাটি Levi Strauss (ডেভিড স্টারন এবং লেভিস স্ট্রস) আমদানিকারক পোশাক হিসেবে তালিকাভুক্ত হয়েছিল। ৬৩ এবং ৬৫ স্যাক্রামেন্টো সেন্ট (আজ, সান ফ্রান্সিসকো ডিরেক্টরিতে ৩৫২ স্যাক্রামেন্টো স্ট্রিট লবি) এর বর্তমান ভিত্তিতে স্ট্রসের বিক্রয় ব্যবস্থাপক এবং তার ভাই, ডেভিড স্টারন এর পরিচালক হিসাবে দায়িত্ব পালন করছেন। ইহুদি অভিবাসী দরজী যারা প্রায়শই লেভি স্ট্রস অ্যান্ড কোংয়ের পাইকারি বাড়ি থেকে ডেনিম থেকে তৈরি কাপড়ের বোল্ট কিনতেন। ডেভিসের কোনও গ্রাহক প্যান্টকে শক্তিশালী করার জন্য কাপড় পকেটের কোণে এবং বোতামের উড়ানের গোড়ায়, স্ট্রেনের পয়েন্টগুলিকে আরও শক্তিশালী করতে তামার রিভেটগুলি ব্যবহার করা শুরু করে। পেটেন্ট কেনার জন্য ডেভিসের কাছে প্রয়োজনীয় অর্থ ছিল না, তাই তিনি স্ট্রসকে লিখেছিলেন যে তারা একসাথে ব্যবসা করার চেষ্টা করবে। লেবি জ্যাকবের প্রস্তাব গ্রহণের পরে, ২০ মে ১৮৭৩-এ, এই দুই ব্যক্তি মার্কিন যুক্তরাষ্ট্রের পেটেন্ট এবং ট্রেডমার্ক অফিস থেকে মার্কিন ১৩৯, ১২১ পেটেন্ট পেয়েছিলেন। পেটেন্টযুক্ত রিভেটটি পরে সংস্থার ডিজাইন এবং বিজ্ঞাপনগুলিতে অন্তর্ভুক্ত করা হয়েছিল। ক্যালিফোর্নিয়ার সোনার রাশ চলাকালীন লেভি স্ট্রাউস তার প্রথম জিন্স সোনার খনিতে বিক্রি করেছিলেন (এমন একটি বিজ্ঞাপন প্রচারের বিপরীতে, যা ১৮৪৯ সালে উত্থিত হয়েছিল), ডেনিমের সামগ্রিক উৎপাদন কেবল ১৮৭০ সালে শুরু হয়েছিল। ১৮৯০ এর দশকে সংস্থাটি লেবির প্রথম ৫০১ জিন্সের জুটি তৈরি করেছিল।

জনপ্রিয়তার বৃদ্ধি (১৯১০–১৯৬০):আধুনিক জিন্স ১৯২০ এর দশকে প্রদর্শিত শুরু হয়েছিল, তবে বিক্রয় মূলত পশ্চিম আমেরিকার শ্রমজীবী লোকদের মধ্যে যেমন কাউন্টি, লম্বারজ্যাকস এবং রেলপথ শ্রমিকদের মধ্যে সীমাবদ্ধ ছিল। লেবির জিন্স সম্ভবত ১৯৩০ এর দশকে ডুড রেঞ্চ ক্রেজের সময় পূর্বে প্রথম প্রকাশিত হয়েছিল। দ্বিতীয় বিশ্বযুদ্ধের আর একটি উৎসাহ আসে, যখন নীল জিন্সকে একটি প্রয়োজনীয় পণ্য হিসাবে ঘোষণা করা হয়েছিল এবং কেবল প্রতিরক্ষা কাজে নিযুক্ত লোকদের কাছে বিক্রি করা হয়েছিল।

১৯৫০ এবং ১৯৮০ এর দশকের মধ্যে, লেভির জিন্স গ্রিজার্স, মোডস, রকারস এবং হিপ্পিসহ বিভিন্ন যুব উপগোষ্ঠীর মধ্যে জনপ্রিয় হয়ে ওঠে। লেবির জনপ্রিয় টু ফিট ৫০১ এক অনন্য আকারের বিন্যাসে বিক্রি হয়েছিল; সূচিত আকারটি সঙ্কুচিত হওয়ার আগে জিন্সের আকারকে উল্লেখ করা হয়েছিল এবং সংকোচনের পরিমাণ যথেষ্ট ছিল। সংস্থাটি এখনও এই নিরবিচ্ছিন্ন, স্বতন্ত্র আকারের জিন্স উৎপাদন করে এবং তারা এখনও লেবির এক নম্বর বিক্রয় পণ্য। যদিও জনপ্রিয় লোর (কোম্পানির বিপণনে আবদ্ধ) ধারনা করে যে মূল নকশাটি অপরিবর্তিত রয়েছে, তবে এটি এমন নয়- দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় ধাতব সংরক্ষণের জন্য যুদ্ধ উৎপাদনের বোর্ডের প্রয়োজনীয়তা মেনে ক্র্যাচ রিভেট এবং কোমর শৃঙ্গটি সরানো হয়েছিল, এবং যুদ্ধের পর আর প্রতিস্থাপন করা হয়নি। অতিরিক্তভাবে, পিছনের পকেট রিভেটগুলি, যা ১৯৩৭ সাল থেকে ডেনিমে আচ্ছাদিত ছিল, ১৯৫০ এর দশকে অভিযোগের কারণে পুরোপুরি সরিয়ে দেওয়া হয়েছিল।

নীল জিন্সের যুগ (১৯৬০-১৯৮০): ১৯৬০ এর দশকের মাঝামাঝি থেকে “নীল জিন্সের ক্রেজ” -এর সূত্রপাত হিসাবে ব্র্যান্ডের অনুঘটক হিসাবে কাজ করায় লেভি স্ট্রাউস তার ব্যবসায়ে উল্লেখযোগ্য বৃদ্ধি পেয়েছিলেন। সিম্পিকিনস সিনিয়র এর নেতৃত্বে লেভিস গ্রেট ওয়েস্টার্ন গার্মেন্টস কোম্পানির অধিগ্রহণের মাধ্যমে পাথর-ধোয়া জিন্স সহ নতুন ফ্যাশন এবং মডেল যুক্ত করে ফার্মের পোশাকের লাইনটি প্রসারিত করেছেন। কানাডিয়ান পোশাক প্রস্তুতকারক লেবির দ্বারা অর্জিত। অধিগ্রহণের ফলে আধুনিক “পাথর ধোয়া” কৌশলটি চালু হয়েছিল, যা এখনও লেভি স্ট্রাসের ব্যবহারে রয়েছে। সিম্পকিনস ১৯৬৪ থেকে ১৯৭৪ এর মধ্যে manufacturing capacity ১৬-৬৩ টি উন্নিত করে। লেপির ‘সিম্পকিনসের অধীনে লেভির সম্প্রসারণ লেভির একক ইউনিয়নভুক্ত কর্মচারী ছাড়াই সম্পন্ন হয়েছে’ এবং সেলাই মেশিন অপারেটর স্তর থেকে মানবাধিকার এবং সিম্পকিন্সের “পারফরম্যান্সের জন্য পারিশ্রমিক” ব্যবহারের বিষয়ে হাস পরিবারের দৃঢ় অবস্থান ছিল। ফলস্বরূপ, লেবির plant গুলোকে তাদের সময়ের সর্বোচ্চ পারফরম্যান্স, সেরা সংগঠিত এবং সবচেয়ে পরিষ্কার টেক্সটাইল সুবিধা হিসাবে ভোট দেওয়া হয়েছিল। ১৯৪৬ সালে মিসিসিপির পূর্বদিকে পনেরো জন বিক্রয়কর্মী, দুটি plant স্থাপন করে। এই সংস্থাটি ত্রিশ বছরে বৃদ্ধি পেয়ে একটি সংস্থা থেকে ২২,০০০ এরও বেশি বিক্রয়কেন্দ্র অন্তর্ভুক্ত করেছিল, ৩৫ টি দেশে ৫০ টি plant এবং অফিস রয়েছে। ১৯৮০ এর দশকে, আর্থিক সমস্যা এবং প্রতিযোগীদের শক্তিশালী প্রতিযোগিতার কারণে সংস্থাটি তার প্রায় ৬০ টি উৎপাদন কেন্দ্র বন্ধ করেছিল।

ডিকার্স ব্র্যান্ড, ১৯৮৬ সালে চালু হয়েছিল এবং এটি মূলত ডিপার্টমেন্ট স্টোর চেইনের মাধ্যমে বিক্রি হয়, ১৯৯০-এর দশকের মাঝামাঝি সময়ে ডেনিম বিক্রয় ম্লান হতে শুরু করে এবং এই সংস্থাটি তা বৃদ্ধি পেতে সহায়তা করেছিল। ডিকার্স ব্র্যান্ড ১৯৯৬ সালে ইউরোপে পরিচিত হয় প্রধান নির্বাহী কর্মকর্তা জোর্জে বার্ডিনার নেতৃত্বে। লেভি স্ট্রস ২০০৪ সালে ডক্সার বিভাগ বিক্রি করে কোম্পানির $২.৬ বিলিয়ন ডলারের ঋণ থেকে মুক্তি করার চেষ্টা করেছিলেন।

ব্র্যান্ডের প্রতিযোগিতা (১৯৯০): ১৯৯০ এর দশকের মধ্যে, লেভি অন্যান্য ব্র্যান্ড এবং বিদেশ থেকে আনা সস্তা পণ্যগুলির প্রতিযোগিতার মুখোমুখি হয়েছিল এবং তার মার্কিন কারখানা-বন্ধকরণ এবং বিদেশের উপকন্ট্র্যাক্টিং চুক্তির ব্যবহারের ফলে গতি ত্বরান্বিত করতে শুরু করে। ১৯৯১ সালে লেভি স্ট্রস উত্তর মেরিয়ানা দ্বীপপুঞ্জের প্যান্ট জড়িত একটি কেলেঙ্কারীতে জড়িত হয়েছিলেন। মেড ইন ইউএসএ লেবেলের সাথে প্রতি বছর বিক্রি হওয়া লেবির জিন্স প্রায় ৩% মার্কিন যুক্তরাষ্ট্রের শ্রম বিভাগকে “স্লেভেলাইক” শর্ত বলে ২০১৬ সালের হিসাবে, বেশিরভাগ লেবির জিন্স মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি করা হয়, যদিও কয়েকটি উচ্চ-প্রান্তের, আরও বেশি ব্যয়বহুল স্টাইলগুলি মার্কিন যুক্তরাষ্ট্রে তৈরি করা হয়।

উপ-ন্যূনতম মজুরির জন্য উল্লেখ করা হয়েছে, ১২ দিনের শিফট, দরিদ্র জীবনযাত্রার পরিস্থিতি এবং অন্যান্য আপত্তি সহ সাত দিনে কাজের সপ্তাহ, ট্যান হোল্ডিংস কর্পোরেশন, লেভি স্ট্রসের মারিয়ানা সাব কন্ট্রাক্টর, মার্কিন শ্রমের ইতিহাসে সবচেয়ে বড় জরিমানা যা ছিল তার চেয়ে বেশি বিতরণ করে প্রায় ১,২০০ কর্মচারীকে ৯ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ প্রদান করা হয়েছে। লেভি স্ট্রস এই অপরাধের কথা অজানা দাবি করেননি, তারপরে তিনি পরিবারের সাথে সম্পর্ক ছিন্ন করেছিলেন এবং তার অফশোর সুবিধাগুলোতে শ্রম সংস্কার ও পরিদর্শন পদ্ধতি চালু করেছিলেন।

টেক্সাসের সান আন্তোনিওতে ১৯৯০ সালের জানুয়ারীতে একটি প্লান্ট বন্ধ হওয়ার পরে ফুয়েরজা ইউনিদা (ইউনাইটেড ফোর্স) নামে একটি অ্যাক্টিভিস্ট গ্রুপ গঠিত হয়েছিল, যার মধ্যে ১,১৫০ জন সমুদ্রপ্রেমী, যাদের মধ্যে কয়েকজন লেভী স্ট্রসের হয়ে কয়েক দশক ধরে কাজ করেছিল, তারা কোস্টা রিকার কাছে রপ্তানি দেখেছিল। ১৯৯০-এর দশকের মাঝামাঝি এবং শেষের দিকে, ফুয়েরজা ইউনিদা সান ফ্রান্সিসকোতে লেভি স্ট্রাউসের সদর দফতরটি বেছে নিয়েছিলেন এবং সংস্থার শ্রম নীতিগুলির প্রতিবাদে অনশন ও বিক্ষোভ সমাবেশ করেছিলেন।

পরিবার সদস্যদের মধ্যে বেশ কয়েকটি লাভজনক স্টক বাইআউটগুলির অর্থায়নে সহায়তা করতে এই সংস্থাটি ১৯৯৬ সালের ফেব্রুয়ারিতে বহু বিলিয়ন ডলার ঋণ নিয়েছিল। লেভি স্ট্রাউস স্টকের শেয়ারগুলি তখনকার সময়ে প্রকাশ্যে লেনদেন হয় না; ২০১৬ সালের এই ফার্মটি পুরোপুরি পরোক্ষ বংশধর এবং লেভি স্ট্রসের সমান্তরাল আত্মীয়দের মালিকানাধীন ছিল, যার চার ভাগ্নি ১৯০২ সালে মামার মৃত্যুর পরে সান ফ্রান্সিসকো ড্রাই-মাল ফার্মে উত্তরাধিকার সূত্রে প্রাপ্ত হয়েছিল। কর্পোরেশনের বন্ডগুলি প্রকাশ্যে লেনদেন হয়, যেমনটি কোম্পানির জাপানি অনুমোদিত লেভি স্ট্রস জাপান কে.কে. অভ্যন্তরীণ পরিবার কেনার সময় কোনও কর্মচারী-স্টক পরিকল্পনা বন্ধ করে দিয়ে ১৯৯৬ সালের জুন মাসে সংস্থাটি তাদের কর্মীদের ছয় বছরের জন্য $৭৫০ মিলিয়ন অবধি অস্বাভাবিক লভ্যাংশ প্রদানের প্রস্তাব দেয়। তবে, সংস্থা নগদ-প্রবাহ লক্ষ্যমাত্রা তৈরি করতে ব্যর্থ হয়েছিল এবং কোনও শ্রমিককে লভ্যাংশ প্রদান করা হয়নি। ১৯৯৭ সালে ব্র্যান্ডের বার্ষিক বিক্রয় বৃদ্ধি পেয়ে $৭.১ বিলিয়ন ডলারে পৌঁছেছিল।

পরবর্তী বিকাশ (2000 – বর্তমান): ২০০২ সালে, লেভি স্ট্রস ওয়ালমার্টের সাথে ঘনিষ্ঠ ব্যবসায়িক সহযোগিতা শুরু করেছিলেন, ২০০৬ অবধি ওয়ালমার্ট স্টোরগুলিতে একচেটিয়া বিক্রয়ের জন্য “সিগনেচার” জিনস এবং অন্যান্য পোশাকের একটি বিশেষ লাইন তৈরি করেছিলেন। ট্রেডমার্ক লঙ্ঘনের ক্ষেত্রে পোশাক শিল্পের শীর্ষে রয়েছেন লেভি স্ট্রস, ২০০১ সাল থেকে প্রতিযোগীদের বিরুদ্ধে প্রায় ১০০ টি মামলা দায়ের করেছেন। বেশিরভাগ ক্ষেত্রে লেবির পিছনের পকেট ডাবল arc সেলাই প্যাটার্ন অনুকরণকে কেন্দ্র করে অভিযোগ করেন , যা ১৯৭৮ সালে লেবি ট্রেডমার্কের জন্য দায়ের করেছিলেন। লেভিস সফলভাবে পোলো রাল্ফ লরেন, এসপ্রিট হোল্ডিংস, জেগনা, জুমিয়েজ এবং লাকি ব্র্যান্ড জিন্স সহ অন্যান্য সংস্থাগুলির বিরুদ্ধে মামলা করেছে।

২০০২ সালে, সংস্থাটি সান ফ্রান্সিসকোতে ভ্যালেন্সিয়া স্ট্রিট প্ল্যান্টটি বন্ধ করে দিয়েছিল, যা একই বছর এপ্রিল এ ১৯০৬ সালের ভূমিকম্পের সময় উদ্বোধন করেছিলেন। ২০০৩ এর শেষ নাগাদ, সান আন্তোনিওতেঅনুকরণকে কেন্দ্র করেলেভির সর্বশেষ মার্কিন কারখানাটি বন্ধ হওয়ার ফলে মার্কিন যুক্তরাষ্ট্রে ১৫০ বছরের জিন্সের সমাপ্তি ঘটেছে। কয়েকটি উচ্চ-প্রান্তের, আরও ব্যয়বহুল শৈলীর জিন্সের উৎপাদন মার্কিন যুক্তরাষ্ট্রে বেশ কয়েক বছর পরে আবার শুরু হয়েছিল।

২০০৭ সালের মধ্যে, লেভি স্ট্রাউস আগের দশ বছরের নয়টিতে বিক্রি কমে যাওয়ার পরে আবার লাভজনক ছিল, এর মোট বার্ষিক বিক্রয় মাত্র ৪ বিলিয়ন ডলারের বেশি, ১৯৯০ এর দশকের মাঝামাঝি সময়ে এর শিখর পারফরম্যান্সের তুলনায় ৩ বিলিয়ন ডলার কম ছিল। দুই দশকেরও বেশি সময় ধরে পারিবারিক মালিকানার পরে, ২০০৭ সালের জুলাইয়ে গণমাধ্যমে একটি সম্ভাব্য পাবলিক স্টক অফারের গুজব প্রকাশিত হয়েছিল। ২০১০ সালে, সংস্থাটি সিয়াটেলের একটি বহিরঙ্গন-পণ্য প্রস্তুতকারক ফিলসনের সাথে অংশীদারিত্ব করে, জ্যাকেট এবং ওয়ার্কওয়্যারগুলো একটি তৈরি করার জন্য। ২০১১ সালে, সংস্থাটি চিপ বার্গকে ব্র্যান্ডের সভাপতি এবং প্রধান নির্বাহী হিসাবে নিয়োগ করেছিল।

৮ ই মে, ২০১৩-তে, এনএফএল-এর সান ফ্রান্সিসকো 49ers ঘোষণা করে যে লেভি স্ট্রস অ্যান্ড কো। ক্যালিফোর্নিয়ার সান্টা ক্লারায় তাদের নতুন স্টেডিয়ামের নাম অধিকার কিনেছে।নামকরণ-অধিকার চুক্তিতে লেভি’কে বিশ বছরের মধ্যে সান্তা ক্লারা শহর এবং ৪৯ বছর বয়সীদের জন্য $২২০.৩ মিলিয়ন ডলার প্রদান করার আহ্বান জানানো হয়েছিল, চুক্তিটি আরও পাঁচ বছরের জন্য $৭৫মিলিয়ন ডলার বাড়ানোর বিকল্প ছিল। ২০১৬ সালের হিসাবে, লেভি স্ট্রসের সিগনেচার জিন্স ১১০ টি দেশে বিক্রি হয়। ২০১৬ সালে, সংস্থাটি $৪.৬ বিলিয়ন ডলার আয় করেছে।

জুলাই ১৩, ২০১৭ এ, ক্যালিফোর্নিয়ার সোনোমার কাছে একটি ব্যক্তিগত বিমান দুর্ঘটনায় লেভি স্ট্রসের উত্তরাধিকারী বিল গোল্ডম্যান মারা গেছেন। ২০১৭ সালে, লেভি স্ট্রস এন্ড কোং একটি “স্মার্ট জ্যাকেট” প্রকাশ করেছে, তারা পোশাকের সাথে গুগলের সাথে অংশীদারিত্বের বিকাশ করেছে। দুই বছরের সহযোগিতার পরে, ফলাফলটি ডেনিম জ্যাকেট সেট হয়েছিল $৩৫০।

মার্চ ২০১৯ এ, লেভির নিউ ইয়র্ক স্টক এক্সচেঞ্জে টিকার “লেভিআই” এর অধীনে আত্মপ্রকাশ করে। আইপিওর লক্ষ্যমাত্রা অনুসারে লেবি স্ট্রসের মূল্য $৬.৬ বিলিয়ন ডলার।

২০২০ সালে, লেভি স্ট্রস অ্যান্ড কোং জিন্সের ছেঁড়া অংশগুলি কাটা এবং ডিজাইনের জন্য লেজারগুলিতে রাসায়নিকের ব্যবহার পুরোপুরি প্রতিস্থাপন করবে বলে আশা করা হচ্ছে। ২০১৯ সালের ডিসেম্বরে, অ্যাঙ্গেজ ফর গুড (পূর্বে কজ বিপণন ফোরাম) সংস্থা কর্পোরেট সামাজিক প্রভাবের অগ্রগতির জন্য ২০২০ হবিট্যাট ফর হিউম্যানিটির পাশাপাশি স্বর্ণের হালো পুরষ্কারটি দিয়েছে।

বর্তমান পণ্যসমূহ: ২০১৯ এর হিসাবে, লেভির বিশাল সংখ্যাগরিষ্ঠ ভারত, শ্রীলঙ্কা, ভিয়েতনাম এবং ইন্দোনেশিয়ার মতো কয়েকটি উন্নয়নশীল দেশগুলিতে সস্তা, সহজ শ্রম এবং কাঁচামাল সরবরাহের কারণে বিদেশে তৈরি করা হয়। “লেবির প্রিমিয়াম” এবং “লেবির পোশাক” লাইনগুলির কিছু স্টাইল অবশ্য যুক্তরাষ্ট্রে তৈরি করা হয়েছে। শার্ট, জ্যাকেট, সোয়েটার, আন্ডারওয়্যার, মোজা, চশমা, আনুষাঙ্গিক, জুতা, পোশাক, স্কার্ট এবং চামড়ার পণ্যগুলির সম্পূর্ণ লাইন সহ সংস্থাটি জিন্সের চেয়ে অনেক বেশি উৎপাদন করে। সমস্ত জিন্স এবং প্যান্টগুলি ফিট – চর্মসার, স্লিম, স্ট্রেইট, বুটকাট, টেপার, শিথিল, শিখা এবং “বড় এবং লম্বা” চিহ্নিত তিনটি সংখ্যার দ্বারা চিহ্নিত করা হয়। ৫০১, সংস্থার আসল আধুনিক ডিজাইন পুরুষ এবং মহিলা উভয়ের জন্য স্টাইলগুলিতে উপলব্ধ। বাকি ৫০০ টি সিরিজ পুরুষদের জন্য ডিজাইন করা হয়েছে এবং ৩০০, ৪০০, ৭০০ এবং ৮০০ সিরিজ মহিলাদের জন্য ডিজাইন করা হয়েছে।

লেবির পোশাকটি সর্বস্তরের ব্যক্তি, মাইনারদের থেকে শুরু করে নোবেল পুরষ্কার গ্রহণকারী, মারলন ব্র্যান্ডো থেকে শুরু করে অ্যালবার্ট আইনস্টাইন , যার চামড়ার জ্যাকেট লেভি স্ট্রস অ্যান্ড কো ১৯৩০-এর দশকে তৈরি করেছিলেন এবং ২০১৬ এর জুলাইয়ে $১১০,৫০০ এর জন্য নিলামে বিক্রি করেছিলেন।

ভৌগলিক অঞ্চল অনুসারে, ২০১৮ পর্যন্ত বিশ্বজুড়ে লেবি স্ট্রাউস সংস্থা পরিচালিত খুচরা বিক্রয় সামগ্রীর সংখ্যা:

আমেরিকা-২৬৮

ইউরোপ-৩০০

এশিয়া-২৫৬

এছাড়াও কোম্পানির কিছু তথ্য:

  • ২,৮০০ সংস্থা পরিচালিত স্টোর
  • ব্রান্ডের নামসমূহঃ Levi’s, Dockers, Denizen, Signature by Levi Strauss & Co.
  • Revenue: $5.575 billion (2018)
  • Operating income: $537.06 million (2018)
  • Net income: $283.21million (2016)
  • Total assets: $3.542 billion (2018)
  • Number of employees: 15,100 (2018)
Writer:
Rafiul Islam
SKTEC
Senior Research Assistant, Bunon

2 COMMENTS

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

নিটারের শিক্ষার্থীদের নাসা স্পেস অ্যাপস চ্যালেঞ্জ জয়

টানা ষষ্ঠবারের মতো বেসিসের তত্ত্বাবধানে এবং বেসিস স্টুডেন্টস ফোরামের সহায়তায় যুক্তরাষ্ট্রের জাতীয় মহাকাশ সংস্থা নাসার উদ্যোগে আঞ্চলিক পর্যায়ে অনুষ্ঠিত হয়ে গেছে...

লিভিং অর্গানিজম থেকে টেকসই টেক্সটাইলের উদ্ভাবন: পরিবেশ বান্ধব টেক্সটাইলের দিকে অগ্রযাত্রা

টেক্সটাইল শিল্প হল ভোক্তা পণ্য উৎপাদনের বিশ্বের প্রাচীনতম শাখা। এটি একটি বৈচিত্র্যপূর্ণ এবং বৈষম্যময় সেক্টর যেখানে প্রাকৃতিক ও রাসায়নিক ফাইবার (যেমন:...

করোনা প্রতিরোধে গাঁজার মাস্ক!

পরিবেশ দূষণের জন্য বিশ্বজোড়া আন্দোলন চলছে। তবুও পরিবেশ রক্ষায় মানুষ এখনও অনেকটাই সচেতন নয়। এতদিন মানুষই পরিবেশের ক্ষতি করতেন। এবার সেখানেও...

ডুয়েটে মাইক্রোসফট এক্সেল বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়,গাজীপুরের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগের "ডুয়েট টেক্সটাইল ক্যারিয়ার এন্ড রিসার্চ ক্লাব ( DTCRC) "শিক্ষার্থীদের সফটস্কিল ডেভেলপমেন্টের লক্ষে মাইক্রোসফট...

জেনে নিন বেপজা ও ইপিজেড সম্পর্কিত কিছু গুরুত্বপূর্ণ তথ্য | IMPORTANT INFORMATION ABOUT BEPZA & EPZ.

বাংলাদেশের জিডিপি তে ১৮-২০% অবদান রাখা এই প্রতিষ্ঠানটি ১৯৮৩ সালে চট্টগ্রাম ইপিজেড এর মাধ্যমে যাত্রা শুরু করে। যেখানে বর্তমান নির্বাহী চেয়ারম্যান...

সর্বাধুনিক টেক্সটাইল যন্ত্রপাতি ও প্রযুক্তি | Latest Textile Equipment and Technology.

টেক্সটাইলগুলো তাদের সর্বজনীনত্বার কারণে সাংস্কৃতিক অধ্যয়নের জন্য একটা গুরুত্বপূর্ণ উৎস। টেক্সটাইল সাধারণত মানব, দেবতা, প্রাণী, আসবাবপত্র এবং মেঝে এই সব কিছুকেই...

নকশি কাঁথা

কাপড়ের উপর তৈরি নকশা করা কাঁথাই নকশি কাঁথা। বিশদভাবে এভাবে বলা যায়, সূক্ষ্ণ হাতে সুঁচ আর বিভিন্ন রঙের সুতায় গ্রামবাংলার বউ-ঝিয়েরা...