18 C
Dhaka
Thursday, February 2, 2023
HomeCampus NewsBangladeshনিটার ফ্যাশন ক্লাবের যাত্রা শুরু

নিটার ফ্যাশন ক্লাবের যাত্রা শুরু

নিটার ফ্যাশন ক্লাবের যাত্রা শুরু সাভারে অবস্থিত ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ নিটারে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করেছে নিটার ফ্যাশন ক্লাব।

শনিবার (২১ জানুয়ারি) নিটারের ডিজাইন এন্ড কলার ল্যাবে ফ্যাশন ক্লাব উদ্বোধন করা হয়। ক্লাবটির উদ্বোধন করেন নিটারের অধ্যক্ষ জনাব অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশিদ।

এছাড়াও উপস্থিত ছিলেন নিটারের ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট প্রধান ইসমত জেরিনসহ অন্যান্য শিক্ষকেরা। এসময় ক্লাবটির শুভ উদ্বোধন উপলক্ষ্যে কেক কর্তন করা হয়।

নিটার ফ্যাশন ক্লাবের সভাপতির দায়িত্ব পেয়েছেন ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের ৪র্থ বর্ষের শিক্ষার্থী মো. মহসীন এবং সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন একই ডিপার্টমেন্টের আরেক শিক্ষার্থী সুহৃদ আরেফিন।

শিক্ষার্থীদের বিভিন্ন ফ্যাশন ডিজাইন সম্পর্কিত কাজ অনুষ্ঠানে প্রদর্শন করা হয়। এছাড়াও চমক ছিল শিক্ষার্থীদের ক্রিয়েটিভ ডেকরেশনে।

আমন্ত্রিত অতিথিরা অনুষ্ঠানে অংশগ্রহণ করার পাশাপাশি ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের করা বিভিন্ন কাজ পরিদর্শন করেন এবং প্রশংসা করেন।

নিটারের অধ্যক্ষ ও ফ্যাশন ক্লাবের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশিদ বলেন, “শিক্ষার্থীরা আজকের অনুষ্ঠানের ডেকরেশনে অনেক পরিশ্রম করেছে তা দেখেই বোঝা যাচ্ছে এবং চমৎকার ডেকরেশন করেছে। আমি চাই শিক্ষার্থীরা যেন ক্লাবের কার্যক্রম ধরে রাখে এবং বছরে অন্তত দুটি প্রোগ্রাম করুক।”

নিটারের ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট প্রধান ইসমত জেরিন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, “নিটারে একাধিক শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে ফ্যাশন ডিজাইন সম্পর্কিত বড় কোনো ইভেন্ট আয়োজন করতে পারো। এ ব্যাপারে তোমরা প্লানিং করো, তোমাদের সব ধরনের সহযোগিতা করা হবে।”

নিটার ফ্যাশন ক্লাবের সভাপতি মো. মহসীন বলেন, “বহুল প্রতীক্ষিত নিটার ফ্যাশন ক্লাবের আজ শুভ উদ্বোধন। ক্লাব গঠনের উদ্যোগটি শ্রদ্বেয় অধ্যক্ষ স্যার ও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ যথাযথ গুরুত্বসহকারে দেখেছেন এজন্য আমরা কৃতজ্ঞ। আশা করছি ক্লাবের অগ্রযাত্রা অব্যাহত থাকবে এবং ছাত্রছাত্রীদের জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে নিটার ফ্যাশন ক্লাব গুরুত্তপূর্ণ ভূমিকা পালন করবে।”

নিটার ফ্যাশন ক্লাবের সাধারণ সম্পাদক সুহৃদ আরেফিন জানান, “এই ক্যাম্পাসে ফ্যাশন সম্পর্কিত একটি ক্লাবের থাকা সময়ের দাবি ছিল। আজ এই ক্লাবের উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়েই সেই অপেক্ষার অবসান ঘটল। আমাদের চেষ্টা থাকবে এই ক্লাবের মাধ্যমে আমরা নতুন একটি ফ্যাশন বিপ্লব ঘটতে সক্ষম হব এবং ছাত্রদের মধ্যে ক্রিয়েটিভিটি বাড়াতে সহায়তা করব।”

নিটার ফ্যাশন ক্লাব নিয়ে শিক্ষার্থীদের আগ্রহের কমতি নেই। শুরু নিটারের ফ্যাশন ডিজাইন এন্ড অ্যাপেরাল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীরা নয়, অন্যান্য ডিপার্টমেন্টের শিক্ষার্থীরাও ক্লাবের সদস্য হওয়ার ব্যাপারে আগ্রহ প্রকাশ করেছে।

রিপোর্টার-
দীপংকর ভদ্র দীপ্ত
ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং অ্যান্ড রিসার্চ

- Advertisment -

Most Popular

মানবিক উপহার – ইসাথি

গত ১৫ ই জুলাই এক্স-স্টুডেন্টস এ্যাসোসিয়েশন অব টাঙ্গাইল টেক্সটাইল ইন্সটিটিউট (ইসাথি) এর কেন্দ্রীয় কার্য নির্বাহী কমিটি ও মানবিক উপহার ব্যবস্থাপনা কমিটির যৌথভাবে অনলাইন মিটিং...

জিন্স সম্পর্কে আকর্ষণীয় কিছু তথ্য,পর্ব-২ | Interesting Facts about Jeans, Part-2

১. লিভাইস স্ট্রস অ্যান্ড কো তাদের জিন্সের সেলাইয়ের জন্য ট্রেডমার্কযুক্ত কমলা কালারের থ্রেডকে ব্যাবহার করতো। এটি একটি স্বতন্ত্র বৈশিষ্ট্য হিসাবে কাজ করতো। এটি কপারের...

টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় আবারো ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ

আগামী ২৬ জুন ২০২১, শনিবার সকাল ১০:০০ টায় রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) ‘প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক সুরক্ষায় প্রস্তাবিত বাজেট যৌক্তিক' শীর্ষক ছায়া...