18 C
Dhaka
Thursday, February 2, 2023
HomeCampus NewsBangladeshবুটেক্সে আয়েজিত ন্যাশনাল অ্যাপারেল ফেস্টে নিটারের ঈর্ষনীয় সাফল্য

বুটেক্সে আয়েজিত ন্যাশনাল অ্যাপারেল ফেস্টে নিটারের ঈর্ষনীয় সাফল্য

বাংলাদেশ ইউনিভার্সিটি অব টেক্সটাইল (বুটেক্স) এর অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্ট কর্তৃক আয়োজিত হয়েছে ন্যাশনাল অ্যাপারেল ফেস্ট ২০২২। উক্ত ফেস্টে বিভিন্ন সেগমেন্টে প্রতিযোগিতা আয়োজন করা হয়। আর প্রতিযোগিতায় ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ (নিটার) এর শিক্ষার্থীদের জয়জয়কার।

উক্ত প্রতিযোগিতার ফ্যাশন ড্রপিং কন্টেক্সট সেগমেন্টে চ্যাম্পিয়ন হয়েছে নিটারের নিটারের ফ্যাশন ডিজাইন অ্যান্ড অ্যাপারেল ইঞ্জিনিয়ারিং ডিপার্টমেন্টের শিক্ষার্থীদের দল নিটার স্পার্ক্লেস, যৌথভাবে ২য় রানার্সআপ হয়েছে নিটারের ড্রিম ডেকর ও নিটারের ড্রাপ রে। ১ম রানার্সআপ পুরষ্কারটি অর্জন করেছে বিজিএমই থেকে টিম দ্য ক্যাফেইন।

চ্যাম্পিয়ন দলের হয়ে লড়েছেন জান্নাতুল মাওয়া (এফডি-২০০৩০০৫), সুকন্যা সাহা (এফডি-২০০৩০০১), সাকিবুর রহমান (এফডি-২০০৩০২৩)। টিম ড্রিম ডেকরের হয়ে অংশ নেন সাদিয়া আফরিন মিম(এফডি-২০০৩০০৬), বিনতি ইসলাম (এফডি-২০০৩০১১), মারজান নাওয়ার (এফডি-২০০৩০১৭) এবং টিম ড্রাপ রে এর হয়ে লড়েছেন সানজিদা আক্তার হ্যাপি (এফডি-২০০৩০১৫), উন্মন বসাক (এফডি-২০০৩০২৬), সৈয়দ হৃদয় হোসেন (এফডি-২০০৩০২৮) ।  এছাড়া এই কনটেক্সট এ আরো অংশ নেয় টিম ওশেনাস, টিম স্পিরিট, টিম ট্রাই কোন। উক্ত প্রতিযোগিতায় আয়োজিত প্রতিটি সেগমেন্টের বিজয়ী দল ৫০০০ টাকা, ১ম রানার্সআপ দল ৩০০০ টাকা, ২য় রানার্সআপ দল ২০০০ টাকা করে পুরষ্কার অর্জন করে।

এদিকে একই প্রতিযোগিতার টেক্সটাইল কুইজ সেগমেন্টে অংশ নেয়া ২৫ টি দলের মধ্যে ২য় রানার্স আপ হয়েছে নিটার থেকে অংশ নেওয়া টিম দ্যা টেক্সটাইল টিম। দ্যা টেক্সটাইল টিমের হয়ে কুইজে অংশ নেন নিটার ১০ম ব্যাচের মোহাম্মদ নাজমুল হোসাইন (এফডি-২০০৩০২৯), সুজয় সাহা উচ্ছাস (টিই-২০১০০০৩), মোহাম্মদ আলামিন (টিই-২০১০০০৬)। এই সেগমেন্টে ১১০ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন ঢাকা ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি (ডুয়েট) এর দল। উক্ত কুইজে সেরা ৬ এ জাইগা করে নেয়া বাকি দল গুলো হলো বুটেক্সের টিম সারপেন্টস, ডুয়েটের ডুয়েট টেক্স জায়ান্টস আর ব্লাক মাম্বাস, আহসানুল্লাহ উইনিভার্সিটি অব সাইন্স এন্ড টেকনোলজি এর নাইন্টিন সেঞ্চুরি আর আস্টেক্স ইগনাইট।

নিটারের অধ্যক্ষ অধ্যাপক ড. মোহাম্মদ জোনায়েবুর রশিদ, বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানান। তিনি প্রতিযোগিতায় নিটারের শিক্ষার্থীদের জন্য পরিবহণ সুবিধা করে দিয়েছিলেন, যেন স্বতফুত ভাবে নিটারের শিক্ষার্থী প্রতিযোগিতায় অংশগ্রহণ করতে পারে। তিনি আশাবাদী যে আগামীতেও বিভিন্ন প্রতিযোগিতায় নিটারের শিক্ষার্থীরা এই সাফল্যের ধারা ধরে রাখবে।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করা নিটারের শিক্ষার্থী সাদিয়া আফরিন মিম জানান, “প্রথম বার আমরা ফ্যাশন ড্র্যাপিং ফেস্টে অংশ নিয়েছি এবং প্রথমবারেই আমরা আমাদের যোগ্যতা দিয়ে বিজয়ী হতে পেড়েছি। সত্যি আমরা অনেক বেশি আনন্দিত যে ভাষায় প্রকাশ করার মতো না। এর পেছেনে আরও বেশি অবদান আমাদের শ্রদ্ধেয় আতিক-বিন-হাবিব স্যারের, যিনি আমাদের সুন্দর করে ড্র্যাপিং শিখিয়েছেন।”

নিটারের এফডিএই ডিপার্টমেন্টের এমন সাফল্যে আনন্দ প্রকাশ করেছেন নিটারের এফডিএই ডিপার্টমেন্ট প্রধান ইসমত জেরিন। জাতীয় পর্যায়ে নিটারের এমন ঈর্ষনীয় সাফল্য বিরল নয় নিয়মিত বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নিয়ে গৌরবময় সব সাফল্য অর্জন করছেন নিটারের শিক্ষার্থীরা। যার ফলে নিটারের সুনাম যেভাবে বৃদ্ধি পাচ্ছে সেভাবে নতুন নিটারিয়ান রাও উজ্জীবিত হচ্ছেন নতুন কিছু করার। ন্যাশনাল অ্যাপারেল ফেস্টে নিটারের শিক্ষার্থীদের এমন সাফল্যে অনুপ্রাণিত বোধ করছেন নিটারের নতুন শিক্ষার্থীরা। এবং পরবর্তী বছর গুলোতে আরো বড় সাফল্য আনার লক্ষ্যে নিজেদের প্রস্তুত করার অনুপ্রেরণা পেয়েছেন বলে জানিয়েছেন অনেকে।

রিপোর্টার-
মো. রুবায়েত রশীদ
শিক্ষার্থী, ডিপার্টমেন্ট অব ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং
১১তম ব্যাচ, ন্যাশনাল ইন্সটিটিউট অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড রিসার্চ

- Advertisment -

Most Popular

অর্গানিক কটন | Organic Cotton

আমাদের বস্ত্রশিল্পের সর্বোচ্চ ব্যবহৃত কাচামাল হচ্ছে কটন যা ইন্ডিয়া, মিশর, তুরস্ক, চীন, কিরগিজস্থান, আমেরিকার সহ বিভিন্ন দেশে উৎপাদিত হয়ে থাকে। কটন ফাইবার দিয়ে প্রস্তুতকৃত...

“প্রতিটি ধাপে তোমার যোগ্যতাই তোমাকে এগিয়ে নিয়ে যাবে” – সালাউদ্দিন

সম্পাদকীয়ঃ লেখক- জনাব সালাউদ্দিন হেড অফ অপারেশন, বুনন চেয়ারম্যান, আস্ক এপারেল এন্ড টেক্সটাইল সোর্সিং লিমিটেড সদ্য টেক্সটাইল পাশ করা অনেক টেক্সটাইল গ্রাজুয়েট এই পেন্ডেমিকে আমার কাছে চাকরী চেয়েছে...

রেশমের রহস্য | Silk Fibre

এক ধরনের প্রাকৃতিক প্রোটিন তন্তু, যার কয়েকটি ধরন বস্ত্রশিল্প বয়নের কাজে ব্যবহার করা হয়। রেশমের সর্বাধিক পরিচিত ধরন বম্বিক্স মোরি নামের রেশম পোকার লার্ভার...