18 C
Dhaka
Thursday, February 2, 2023
HomeInterviewsAssociationএওপিটিবি'র মিলনমেলা

এওপিটিবি’র মিলনমেলা

সমগ্র বাংলাদেশের অল ওভার প্রিন্টিং সেক্টর নিয়ে কাজ করা সকল ইঞ্জিনিয়ার ও টেকনোলজিস্টদের প্রাণের সংগঠন “অল ওভার প্রিন্টিং টেকনোলজিস্টস অব বাংলাদেশ”।সংগঠনটির সাংগঠনিক কাঠামো আরও শক্তিশালী করতে বর্তমান কমিটির সকল সদস্য, উপদেষ্টা এবং প্রিন্টিং সেক্টরের শীর্ষস্থানীয় কর্মকর্তাদের নিয়ে গত শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যায় রাজধানীর ‘Pan De Asia’ কনভেনশন সেন্টারে এক মিলনমেলার আয়োজন করে সংগঠনটি।

অল ওভার প্রিন্টিং টেকনোলজিস্টস অব বাংলাদেশের সভাপতি এস. এম. আব্দুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজিএমইএ ইউনিভার্সিটি অব ফ্যাশন অ্যান্ড টেকনোলজি এর উপ-উপাচার্য প্রফেসর ড. ইঞ্জিঃ আইয়ুব নবী খান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়াটিক গ্রুপ ও সানজানা ফেব্রিকসের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিঃ আব্দুল্লাহহেল হোসেন বাবলু, জনি গ্রুপ এর উপদেষ্টা শ্যামল চন্দ্র সাহা, ক্ল্যারিকেম লিমিটেডের টেকনিক্যাল সার্ভিস প্রধান ইঞ্জিঃ প্রণব কুমার দত্ত ও ইউনিফিল টেক্স বিডির গ্রুপ ইডি ইঞ্জিঃ কামাল উদ্দিন আহমেদ।

অনুষ্ঠানটিতে মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন AOPTB এর সম্মানিত সাধারণ সম্পাদক শওকত হোসেন সোহেল। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ইউনিফিল কম্পোজিট ডায়িং মিলস লিমিটেডের অপারেশন জিএম সায়েদুর রহমান, আনোয়ার গ্রুপ এর এ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর দিলিপ কুমার বৈদ্য, ইঞ্জিঃ জয়নাল আবেদিন, ইঞ্জিঃ চক্রবর্তী রতন কুমার,কোয়েস্ট টেক্স সল্যুশনসের প্রধান নির্বাহী কর্মকর্তা ইঞ্জিঃ তৌহিদুর রহমান কাকন, প্রোটেক্স কালার কেমের ম্যানেজিং ডিরেক্টর ইঞ্জিঃ কামরুজ্জামান।

অনুষ্ঠানের শুরুতে এই সেক্টরের অন্যতম পথিকৃৎ প্রয়াত ইঞ্জিঃ নেসার আহমেদের স্মরণে দাঁড়িয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়। “নতুন প্রজন্মের মাঝে গুনীজনদের অভিজ্ঞতা ও জ্ঞান ছড়িয়ে দেওয়ায় এই সংগঠনের উদ্দেশ্য” বলে জানান সভাপতি ইঞ্জিঃ এস. এম. আব্দুর রহমান।

এছাড়াও সংগঠনটির যুগ্ম সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার আবু সাইদ কিরন “চতুর্থ শিল্প বিল্পব এ সবাইকে এক সাথে দেশের স্বার্থে কাজ করার আহবান জানান। বাংলাদেশ কে বিশ্বে একটি রোল মডেল প্রতিষ্ঠা করার জন্য এই সংগঠন বদ্ধ পরিকর” বলেও তিনি ব্যাক্ত করেন।

অনুষ্ঠানে মোশাররফ গ্রুপের ডিরেক্টর আশরাফুল আলমকে নতুন উপদেষ্টা হিসেবে ঘোষণা করা হয়। প্রসঙ্গে সংগঠনটির সাধারণ সম্পাদক শওকত হোসেন সোহেল ‘বিশ্ববিদ্যালয় থেকে ইন্ডাস্ট্রি’ পর্যন্ত নতুন প্রজন্মকে এক বাস্তব অভিজ্ঞতা সম্পন্ন শিক্ষা কাঠামো এর উপর জোর দিয়ে সংগঠনের সবাইকে নিজ অবস্থান থেকে বিভিন্ন সেমিনার,ট্রেনিং সেশন আয়োজন এর প্রস্তাব তুলে ধরেন।

উল্লেখ্য, ২০২০ সালে প্রতিষ্ঠিত সংগঠনটি প্রতিষ্ঠালগ্ন থেকেই নিয়মিত বিভিন্ন লাইভ সেমিনার এবং ভার্চুয়াল সভার মাধ্যমে অল অভার প্রিন্টিং টেকনোলোজি সম্পর্কে নিয়মিত অনুষ্ঠান আয়োজন করে আসছে। এতে করে বর্তমান নতুন প্রজন্ম এবং এই সেক্টরে কর্মরত সকলেই প্রিন্টিং এর জ্ঞান আহরণের একটি উন্মুক্ত মাধ্যম হিসেবে পেয়েছে এই সংগঠনকে। অনুষ্ঠানের মূল আলোচনা শেষে সংগঠনে অবদান রাখা ব্যক্তিবর্গকে ক্রেস্ট প্রদান করে সম্মাননা প্রদান করা হয়।

সর্বোপরি এই সংগঠনটি দেশের ইঞ্জিনিয়ার ও টেকনোলোজিস্টদের দক্ষ মানবসম্পদে পরিণত করায় পাথেয় হবে বলে সবাই আশা ব্যাক্ত করেছেন।

Reporter:
Abdullah Bin Taslim
HR & ODT,Bunon
World University of Bangladesh

- Advertisment -

Most Popular

Photoshop ব্যবহার করে অল ওভার প্রিন্টিং এর ডিজাইনের Repeat নির্ণয়

Buyer এর কাছ থেকে সাধারণত তিন উপায়ে Design সংগ্রহ করা হয়: 1.Soft Copy 2.Hard Copy 3.Fabric Sample Buyer প্রদত্ত এই তিন ধরনের Sample থেকে প্রথমত Design এর repeat...

গার্মেন্টস এবং বায়িং হাউজের বর্তমান পরিস্থিতি

গত ১৯ এপ্রিল ATN Bangla চ্যানেলে সম্প্রচারিত বিজনেস ইন বাংলাদেশ অনুষ্ঠানে বিজিএমইএ  সভাপতি এবং বিজিবিএ এর সভাপতি বাংলাদেশের গার্মেনটস শিল্প ও বায়িং হাউজ এর...

করোনার দ্বিতীয় ঢেউয়ে আবারো ক্ষতির মুখে পোশাক খাত

২০২০ সালে করোনার জন্য পোশাক শিল্পের অনেক ক্ষতি হয়েছে। বছরের শেষের দিকে এসে কিছুটা ঘুরে দাঁড়ানোর চেষ্টা করলেও ২০২১ সালে আবার করোনার দ্বিতীয় ঢেউয়ের...