29 C
Dhaka
Friday, June 25, 2021
Home News & Analysis তৈরি পোশাক খাতের উন্নয়নে ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার ও বিজিএমইএর সভাপতির মধ্যে আলোচনা

তৈরি পোশাক খাতের উন্নয়নে ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার ও বিজিএমইএর সভাপতির মধ্যে আলোচনা

বাংলাদেশি আরএমজি খাতে স্থায়িত্ব ও উন্নয়নের লক্ষ্যে গত ৩০শে মে ঢাকায় বিজিএমইএর নিজস্ব অফিসে সভাপতি ফারুক হাসানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ সম্পন্ন করেন ব্রিটিশ ডেপুটি হাইকমিশনার জনাব জাভেদ পাটেল। উক্ত আলোচনায় পোশাক খাতের উন্নয়নে বাংলাদেশের সাথে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক বজায় রাখার আশ্বাস দেন তিনি।

আলোচনায় দুই দেশের সৌহার্দ্যপূর্ণ সম্পর্কের সাথে উঠে আসে আরএমজি খাতের স্থায়িত্ব ও উন্নয়ন। বিশেষ করে বিশ্বব্যাপী পোশাক খাতে করোনার বিরূপ প্রভাব, বাংলাদেশি পোশাক সরবরাহকারীদের করোনাকালীন প্রোডাকশন অবস্থা ও বিভিন্ন বাণিজ্যিক ইস্যু।

এছাড়া এলডিসি থেকে গ্রাজুয়েশন, শুল্ক ব্যবস্থার সম্ভাব্য পরিবর্তন সম্পর্কে আলোচনা করা হয়। বাংলাদেশ যুক্তরাজ্যের এলডিসি পরবর্তী যুগে, কিভাবে বাংলাদেশ তার প্রবেশাধিকার বজায় রাখতে পারে সে বিষয়ে যুক্তরাজ্যের সহায়তা এই বিষয়ে আলোচনা ছিল গুরুত্বপূর্ণ।

এ সময়ে বিজিএমইএর সভাপতি জনাব ফারুক হাসান কোভিড ১৯ এর মহাক্রান্তিকালে বাংলাদেশি পোশাক সরবরাহকারীদের দুরাবস্থার কথা উল্লেখ করেন এবং বাংলাদেশি সরবরাহকারীদের কিছু ব্রিটিশ ব্রান্ডের অর্থ পরিশোধের অপারগতার বিষয়ে জানান। এবং এই অর্থ পরিশোধ না করার বিষয়ে ব্রিটিশ সহায়তা ও সমর্থন কামনা করেন।

পরিশেষে বাংলাদেশের পোশাক শিল্পের উন্নয়নে যুক্তরাজ্যের বন্ধুত্বপূর্ণ সহায়তার জন্য বিজিএমইএর সভাপতি ফারুক হাসান জনাব জাভেদ পাটেল কে (ডেপুটি হাই কমিশনার অব ব্রিটিশ) ধন্যবাদ জ্ঞাপন করেন এবং পরবর্তী সাক্ষাতের জন্য আমন্ত্রণ জানান।

এই আলোচনায় বিট্রিশ হাইকমিশন, ভাইস প্রেসিডেন্ট মিরণ আলী,মহেশ মিত্র এবং বিজিএমইএর পরিচালক মোঃ ইমরানুর রহমান সহ আরো গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

রিপোর্টারঃ 
মারিয়া ইসলাম 
ন্যাশনাল অ্যাফেয়ার্স রিপোর্টার-বুনন
বাংলাদেশ হোম ইকোনোমিক্স কলেজ 

Most Popular

আধুনিকতা ও ঐতিহ্যের মিশেল খাদিতে কাঁথা এমব্রয়ডারি

Your browser does not support the audio element. মণীষীদের মতে, লোকশিল্পের মধ্যে অতীতের প্রতিধ্বনি,...

প্লাস্টিক বোতল থেকে ফ্যাব্রিক

প্লাস্টিক‌ বোতল থেকে ফ্যাব্রিক? এও কি সম্ভব। হ্যা। ঠিকই শুনছেন। প্লাস্টিক বোতল পুনঃপ্রক্রিয়াজাতকরণের মাধ্যমেও সম্পূর্ণ সাসটেইনেবল বা টেকসই ফাইবার পাওয়া সম্ভব।...

টেলিভিশন বিতর্ক প্রতিযোগিতায় আবারো ওয়ার্ল্ড ইউনিভার্সিটি অব বাংলাদেশ

আগামী ২৬ জুন ২০২১, শনিবার সকাল ১০:০০ টায় রাজধানীর তেজগাঁওস্থ বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশনে (এফডিসি) ‘প্রান্তিক জনগোষ্ঠীর সামাজিক সুরক্ষায় প্রস্তাবিত বাজেট...

কেয়ার লেবেলে আধুনিকতার ছোয়া

কেয়ার লেবেল হচ্ছে তৈরিকৃত গার্মেন্টসের একটি অংশ,যেখানে ভোক্তাদের উদ্দেশ্য গার্মেন্টস এর কেয়ার সম্পর্কে যাবতীয় তথ্য দেয়া থাকে। যুগের সাথে তাল মিলিয়ে...

যে পোশাকে আপনি হতে পারবেন অদৃশ্য

কোথাও চলিয়া যাব একদিন-তারপর রাত্রির আকাশঅসংখ্য নক্ষত্র নিয়ে ঘুরে যাবে কতকাল জানিব না আমি---- জীবনানন্দ দাশ লেখাটি...

পোশাক যখন ক্যানভাস

আদিযুগ থেকে পোশাকের প্রচলন চলে আসছে যুগের পর যুগ, শতাব্দীর পর শতাব্দী। পোশাক অলংকরণের ইতিহাসও সেই প্রাচীন।

যুক্তরাজ্যে পণ্য-সামগ্রীর খুচরা বিক্রয় পরিপানের প্রবৃদ্ধির ধারা বজায় রয়েছে সেপ্টেম্বরেও

যুক্তরাজ্যে ধারাবাহিক প্রবৃদ্ধির পঞ্চম মাসে,আগস্টের সাথে তুলনায় সেপ্টেম্বরে বিভিন্ন পন্যের খুচরা বিক্রয় পরিমান বৃদ্ধি পেয়েছে ১.৫ শতাংশ,যা ফেব্রুয়ারির প্রাক-মহামারী স্তরের তুলনায় ৫.৫...