23 C
Dhaka
Thursday, February 2, 2023
HomeNews & AnalysisAssociation Newsবাংলাদেশ আই.ই, প্লানিং এন্ড অপারেশন এসোসিয়েশন এর প্রধান উপদেষ্টামন্ডলী গঠিত

বাংলাদেশ আই.ই, প্লানিং এন্ড অপারেশন এসোসিয়েশন এর প্রধান উপদেষ্টামন্ডলী গঠিত

একুশ শতকের বাংলাদেশে টেক্সটাইল শিল্পে বিপ্লবের অন্যতম কারন টেক্সটাইল ইন্ডাস্ট্রিগুলোর ক্ষতি হ্রাস করে, রিসোর্স গুলো সর্বোচ্চ ব্যবহার করে উৎপাদন বৃদ্ধি করা। আর এসব কাজে সবচেয়ে বেশি অবদান রেখেছে ফেক্টরীগুলোর আই.ই, প্লানিং ও অপারেশন ডিপার্টমেন্ট।

তারই ধারাবাহিকতায় বাংলাদেশের সকল আই.ই, প্লানিং এবং অপারেশন ডিপার্টমেন্টে থাকা ইন্ডাস্ট্রিয়াল ইঞ্জিনিয়ারগণ সহ সকলকে একজায়গায় করে নিজেদের উন্নতি সাধন তথা দেশের উন্নতি সাধন করার লক্ষে গত ২২ এপ্রিল ২০২২ রাজধানীর একটি অভিজাত রেস্তোরাঁয় আয়োজন করা হয় ইফতার মাহফিল এবং বিশেষ আলোচনা সভা।

BIEPOA B

উক্ত সভায় উপস্থিত থাকেন বাংলাদেশের বিভিন্ন বড় বড় টেক্সটাইল ইন্ডাস্ট্রিগুলোর আই.ই, প্লানিং এবং অপারেশন বিভাগীয় প্রধানগণ। উক্ত অনুষ্ঠানে তাদের সকলের সমন্বয়ে গঠন করা হয় বাংলাদেশ আই.ই, প্লানিং এবং অপারেশন এসোসিয়েশন।

এসোসিয়েশন গঠনের পরপরেই সংগঠনটির নিবেদিতপ্রাণ হিসেবে উপদেষ্টামন্ডলীর সদস্য নির্বাচিত করা হয় দেশের সনামধন্য ৫টি টেক্সটাইল ইন্ডাস্ট্রির আই.ই প্লানিং এবং অপারেশন বিভাগীয় প্রধানগণকে উপদেষ্টা মন্ডলীর সদস্য হিসেবে নির্বাচিত করা হয়। উক্ত ব্যাক্তিবর্গ হলেন- সাহাজাদা চৌধুরী সাজু ( জিএম অপারেশন, বিগবস কর্পোরেশন লিমিটেড) মোঃ শাহিনুজ্জামান শাহীন ( জিএম আই.ই, শান্তা ইন্ডাস্ট্রিজ লিমিটেড) সৈয়দ ফজলে মোস্তাকিন ইমন ( জিএম আই.ই, রবিনটেক্স গ্রুপ) খাইরুল ইসলাম মিঠু ( ডিজিএম অপারেশন, ফ্যাশন পাওয়ার গ্রুপ) আব্দুর রশিদ ( ডিজিএম অপারেশন, শামস গ্রুপ)।

উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন মোঃ ইরশাদ আলী (সায়েম), জাহিদুল ইসলাম রিদয়, মোঃ নূর আলম, রাইহান কবির,মোজাহেরুল হান্নান লিপ্টন, আল রাকিব রাজিব, মানির হোসাইন রাজু, মোঃ মোশাররফ হোসাইন, মোঃ রিয়াজুল ইসলাম,ওমর ফারুক শামীম,ফরহাদ আজম, শাহিদুল ইসলাম, রাশেদুল ইসলাম।

BIEPOA C

সংগঠনটির উপদেষ্টা মন্ডলীর সদস্যবৃন্দরা জানান তারা বাংলাদেশের টেক্সটাইল ইন্ডাস্ট্রির জন্যে এক মাইলফলক অবদান রাখবে বলে আশাবাদ ব্যাক্ত করেন। উক্ত অনুষ্ঠানে তারা তাদের মিশন, ভিশন এবং বিভিন্ন ধরনের গোল এবং ভবিষ্যত পরিকল্পনা নিয়ে আলোচনা করেন। সংগঠনটির মূল উদ্দেশ্য দেশের প্রতিটি শিল্প-অঞ্চলগুলোতে জোন ওয়াইজ প্রশিক্ষণের মাধ্যমে কর্মদক্ষতা বাড়ানো এবং দেশের বেকারত্ব দূরীকরণ নিরসনে একাগ্র হয়ে কাজ করা।

রিপোর্টার-
মোঃ আল-আমিন
পাবনা টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ
সিনিয়র ক্যাম্পাস এম্বাসাডর, বুনন

- Advertisment -

Most Popular

করোনা পরবর্তী ৫০ বিলিয়ন ডলার রপ্তানী সম্ভাবনা, প্রস্তাবনা-০৭

আজকের প্রস্তাবনা টা খুবই তিক্ত একটা বিষয়ে। আমরা যারা কর্মকর্তা ও কর্মচারী হিসেবে কাজ করছি, তাদের মাইন্ড সেট নিয়ে আমার দুই দশকের পর্যবেক্ষণ বলা...

টেক্সটাইল সেক্টরের বর্তমান অবস্থা, সমস্যা ও সম্ভাবনা: মোহাম্মদ জাহিদুর রহমান

বাংলাদেশের একজন সফল টেক্সটাইল প্রকৌশলী মোহাম্মদ জাহিদুর রহমান। তিনি ১৯৯৭-৯৮ সালের দিকে তৎকালীন কলেজ অব টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং এন্ড টেকনোলজি যার বর্তমান নাম বাংলাদেশ টেক্সটাইল...

চট্টগ্রাম টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজে সপ্তাহব্যাপী অল ওভার প্রিন্টিং ওয়েবিনার সম্পন্ন : মূল্যায়ন পরীক্ষা ১৪ নভেম্বর

অল ওভার প্রিন্টিং (All Over Printing) এবং ডিজাইন ডেভেলপমেন্ট (Design Development) এর ওপর চট্টগ্রাম টেক্সটাইল ইন্জিনিয়ারিং কলেজে (সিটেক) AOPTB (All Over Printing Technologists of...